সংবাদ শিরোনামঃ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্থান পেলেন চট্টগ্রামের ৭ জন

images

নিজস্ব প্রতিবেদক :- বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ কমিটিতে তিনজন সহ সভাপতি পদসহ সাতটি পদে চট্টগ্রামের সাত মেধাবী ছাত্র (ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের) স্থান পেয়েছেন।

গতকাল রাতেই আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সন্ধ্যায় এ কমিটি অনুমোদন হয়। পূর্ণাঙ্গ কমিটি মিডিয়াতে প্রকাশ করা হবে। এর আগে ২০১৫ সালের ২৫ ও ২৬ জুলাই বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের মাধ্যমে সাইফুর রহমান সোহাগ সভাপতি ও জাকির হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে পাঁচ সদস্যবিশিষ্ট ‘সুপার ফাইভ’ কমিটি ঘোষণা করা হয়। ‘সুপার ফাইভ’ কমিটির বাকি সদস্যরা হলেনসিনিয়র সহসভাপতি আজিজুল হক রানা, এক নম্বর যুগ্মসম্পাদক আসাদুজ্জামান নাদিম এবং সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন।

নতুন কমিটিতে চট্টগ্রামের তিন সহসভাপতি হলেন বাঁশখালীর এরশাদুর রহমান চৌধুরী, হাটহাজারীর আদিত্য নন্দী ও মিরসরাইয়ের শাহাদাত হোসেন রাজন। এরা তিনজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

অপরদিকে সহ সম্পাদক পদে চট্টগ্রামের সাতকানিয়ার জায়েদ বিন জলিল(তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র), সম্পাদকীয় পদের মধ্যে উপ আইন বিষয়ক সম্পাদক হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দিয়াজ ইরফান চৌধুরী, উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম শরীফ এবং উপ পাঠাগার সম্পাদক ফারুক হোসেন স্থান পেয়েছেন।

নতুন কমিটিতে চট্টগ্রামের সাতজন নির্বাচিত হওয়ায় দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক সালাউদ্দিন সাকিব ও যুগ্ম আহবায়ক নুরুল আমিন এক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, এই সাত মেধাবী ছাত্রের নেতৃত্বে দক্ষিণ চট্টগ্রামসহ পুরো চট্টগ্রামের ছাত্রলীগের সাংগঠনিক অবস্থান আরো শক্তিশালী হবে। 

About Asgor Ali Manik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*