সংবাদ শিরোনামঃ

জঙ্গি সংগঠন কে অর্থায়নের অভিযোগে গ্রেফতার ব্যারিস্টার শাকিলার জামিন দিয়েছেন হাইকোর্ট…

59134

আদালত প্রতিবেদক-২২ ফেব্রুয়ারি:জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেফতার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে আনা দুই মামলায় অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত জামিনে দিয়েছেন হাইকোর্ট।সোমবার বিচারপতি ফরিদ আহমদ ও বিচারপতি একে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও জেড আই খান পান্না। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিওন।রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।

গত ১৮ ফেব্রুয়ারি এ বিষয়ে আদেশের দিন ২২ ফেব্রুয়ারি ধার্য করে দেন আদালত। ‘হামজা ব্রিগেড’ নামের একটি জঙ্গি সংগঠনকে এক কোটি ৮ লাখ টাকা অর্থায়নের অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ চট্রগ্রামের বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে গ্রেফতার করে আইন-শৃংখলা রক্ষা বাহিনী।

পরে চট্রগ্রামের বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের আলাদা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। এসব মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পেয়েছেন। নিম্ন আদালতে ব্যারিস্টার শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন দাখিল করেন।এ আবেদনের শুনানি নিয়ে গত ১৩ জানুয়ারি শাকিলার জামিন প্রশ্নে রুল জারি করে হাইকোর্ট। রুলে ওই দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেয়া হবে না- তা সংশ্লিষ্টদের কাছে জানতে চাওয়া হয়। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়। ওই রুলের ওপর শুনানি শেষ হয়েছে বৃহস্পতিবার।

About Asgor Ali Manik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*