সংবাদ শিরোনামঃ

যে ছয় শহরে বসবে আইপিএলের আসর

চতুর্দশ আইপিএলের নিলাম অনুষ্ঠান হয়ে গেলেও ভেন্যু আর দিন-তারিখ ঠিক করা সম্ভব হচ্ছিল না। করোনা পরিস্থিতির কারণেই এই সমস্যা। এবার জানা গেছে, ছয় শহরে আইপিএলের আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই। শুধুমাত্র মুম্বাই-পুনেতে আইপিএলের আয়োজন করার প্রাথমিক পরিকল্পনা ছিল। ফাইনাল হওয়ার কথা ছিল আহামেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। তবে সেই পরিকল্পনা থেকে সরে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মুম্বাই, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, দিল্লি এবং আহমেদাবাদে অনুষ্ঠিত হবে আগামী আইপিএল। হায়দরাবাদ ক্রিকেট সংস্থা ম্যাচ আয়োজনে অপাগরতার কথা জানানোর পর দিল্লির নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। মহারাষ্ট্রে এই মুহূর্তে বিপজ্জনক হারে কোভিড সংক্রমণ বেড়ে যাচ্ছে। তবে মহারাষ্ট্র সরকার ওয়াংখেড়েতে ম্যাচ আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে। তবে মুম্বাইয়ে কোনো দর্শক থাকবে না। যেমন আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে পুনেতে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকেই আইপিএলে শুরু হওয়ার কথা। চলবে জুনে প্রথম সপ্তাহ পর্যন্ত। এই টুর্নামেন্টে বেশ কিছু ভেন্যুতে দর্শককে বাইরে রেখে রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হবে। আবার কিছু ভেন্যুতে ৫০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হবে বলে জানা গেছে। বোর্ড নিজেদের মধ্যে এমন সিদ্ধান্ত নিলেও ফ্র্যাঞ্চাইজিদের আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। জানা গেছে, বিসিসিআইয়ের এই পরিকল্পনায় বেশ কিছু ফ্র্যাঞ্চাইজির আপত্তি থাকতে পারে। কারণ তারা করোনার কারণে একটি ভেন্যুতে আইপিএল চাইছে।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*