সংবাদ শিরোনামঃ

উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে নির্বাচনী ইশতেহার প্রাধান্য পাবেঃমন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

দেশের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার সবচেয়ে বেশি প্রাধান্য পাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

‘আমার গ্রাম-আমার শহর’ বিনির্মাণে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) পরিচালিত গবেষণার ফলাফল সমৃদ্ধকরণ ও বাস্তবায়নে শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে কর্মশালায় তিনি এ কথা বলেন। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, ‘আমার গ্রাম-আমার শহর’ বিষয়ে আরডিএ গবেষণা করে যে ফলাফল উপস্থাপন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ তা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে আলোচনাপূর্বক করণীয় নির্ধারণ করবে।

কর্মশালায় ‘আমার গ্রাম-আমার শহর’ গবেষণায় পাওয়া সুপারিশ বাস্তবায়নে করণীয় সম্পর্কে উপস্থাপনা দেন পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলাম।

সভাপতির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেন, ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়িত হলে দেশের সার্বিক উন্নয়নে গৃহীত সরকারের ‘ভিশন-২০২১’, এসডিজি, ‘ভিশন-২০৪১’, নির্বাচনী ইশতেহার, সপ্তম-পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং ডেল্টাপ্ল্যান বাস্তবায়িত হবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে।’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিবের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জয়নুল বারী, পরিকল্পনা বিভাগের সচিব মো. নুরুল আমিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান। এ সময়ে আরডিএ’র নির্মিত ‘আমার গ্রাম-আমার শহর’ শীর্ষক একটি ভিডিও অ্যানিমেশন প্রদর্শন করা হয়।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*