সংবাদ শিরোনামঃ

পিইসি-জেএসসি পরীক্ষার ফল মঙ্গলবার

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও সমমানের ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল মঙ্গলবার প্রকাশ করা হবে। সংশ্লিষ্ট দুই মন্ত্রণালয়ে আলাদাভাবে সংবাদ সম্মেলন করে দুই পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে সমাপনী-ইবতেদায়ি এবং জেএসসি-জেডিসি পরীক্ষার ফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদেরও তখন উপস্থিত থাকার কথা রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানিয়েছেন, প্রধানমন্ত্রী ফলাফল ঘোষণার পর বেলা সাড়ে ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এরপর সারাদেশে এ পরীক্ষার ফলাফল পাঠিয়ে দেয়া হবে।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এদিন দুপুর ১টায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। সংবাদ সম্মেলনের পর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীতে এবার ২৯ লাখ তিন হাজার ৬৩৮ জন এবং জেএসসি-জেডিসিতে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নেয়।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*