সংবাদ শিরোনামঃ

চন্দনাইশ প্রেসক্লাব এর ইফতার মাহফিলে এম পি নজরুল

বিশেষ প্রতিনিধি: মাঈন উদ্দিন
১৭ মে শুক্রবার বিকাল ৫ঘটিকায় চন্দনাইশ প্রেসক্লাব ও দৈনিক পুর্বকোন পাঠক ফোরামের উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমাজন তাৎপর্য এবং দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব ইউসুফ চৌধুরীর স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা চন্দনাইশ উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের বলেন, যেহেতু আমি মানুষ, সেহেতু আমার ভুলত্রুটি থাকতে পারে,আমি যদি কোন অন্যায় ও অনৈতিক কাজ করি আপনারা নির্দ্বিধায় আমার বিরুদ্ধে পত্রিকায় লিখবেন। এটাই আপনাদের নীতি ও চরিত্র হওয়া উচিৎ।
আপনারা যারা সাংবাদিক, আমি মনে করি আপনারা একটি পবিত্র দায়িত্ব পালন করছেন। আপনাদেরকে সমাজের দর্পণ বলা হয়।তিনি আরো বলেন,প্রতিটি ক্ষেতে আপনাদের বস্তুনিষ্ঠ সাংবাদ প্রকাশ করা সাংবাদিকের নৈতিক দায়িত্ব। আমরা সকলে দেশের কল্যাণ কামনা করি। আপনারা অন্যায়ের বিরুদ্ধে কথা বলবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ, সমাজের বিভিন্ন অপকর্ম ও অপরাধের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করবেন। আপনাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রয়োজনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যদি কোন যায়গায় কোন ভাবে প্রতিবন্ধকতার সম্মুখীন হন, আমরা আপনাদের পাশে আছি। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের কাজে যদি কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হয় সেকাজে আপনাদের সহায়তা করবো এলাকার সংসদ সদস্য হিসেবে আপনাদের কাছে এই অঙ্গীকার ব্যক্ত করছি। আপনারা স্বাধীনতার পক্ষে কথা বলবেন, ন্যায় ও সত্যের পক্ষে কথা বলবেন। আপনারা তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে অবশ্যই সঠিক সংবাদ উপস্থাপন করবেন। এটি আপনাদের নৈতিক দায়িত্ব।
আমি চাই এই চন্দনাইশ হবে সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজমুক্ত, জঙ্গিবাদমুক্ত, অসাম্প্রদায়িক একটি শান্তিপূর্ণ এলাকা। জাতির জনকের সুখী সমৃদ্ধশালী, অসাম্প্রদায়িক একটি সোনার বাংলা গড়ার কাজে মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর অগ্রযাত্রা কে শক্তিশালী করতে সকলের সহযোগীতা প্রয়োজন।
দৈনিক পুর্বকোনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ইউসুফ চৌধুরী ও তাঁর পুত্র স্থপতি তসলিম চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করেন। চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজা, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, দৈনিক পুর্বকোনের সার্কুলেশন ম্যানেজার তাপস কুমার নন্দী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন, পৌর আ.লীগের আহবায়ক কায়সার উদ্দীন চৌধুরী। এতে সঞ্চালনা করেন, সাংবাদিক এম.এ মুছা, এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মোজাহেরুল কাদের।
বক্তব্যে রাখেন, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহাফুজ উন নবী খোকন, পটিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক চট্টগ্রাম দক্ষিণ জেলা (বিএমএসএফ)’র সভাপতি আব্দুল হাকিম রানা, সাংবাদিক আব্দুর রাজ্জাক, এস.এম রহমান, এস.এম মহিউদ্দীন, এস.এম রাশেদ, এম.ফয়েজুর রহমান, মুহাম্মদ এরশাদ, আবু তালেব আনসারী, মোঃ কমরুদ্দীন, মোঃ শাহাদাত হোসেন, মোঃ কামরুল ইসলাম মোস্তফা, এম.এ হামিদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, ফয়সাল চৌধুরী, মাঈন উদ্দীন, চন্দনাইশ থানার এসআই মজিবুর রহমান, মোঃ শরীফ, মিশকাতুর রহমান দিপু, মোঃ নাইম, রবিউল করিম, মোঃ শাহেদ, মোঃ কামরুল, সংবাদপত্র সেবক মুহাম্মদ ওসমান গণি, মোঃ নুরুল আমিন, মানিক, সুমন, আবু জাফর, লোকমান হাকিম, মোঃ লোকমান, অশোক পাল, আব্দুল হামিদ, মিজানুর রহমান প্রমূখ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

 

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*