সংবাদ শিরোনামঃ

ভৈরবে মুড়ি, সেমাই ফ্যাক্টরীসহ ৪ কারখানায় সাড়ে ৮ লক্ষ্য টাকা জরিমানা

ভৈরব প্রতিনিধি: মোঃ হাবিবুর রহমান

অস্বাস্থ্যকর পরিবেশ ও ভেজাল মুড়ি কারখানাসহ ৩ সেমাই ফ্যাক্টরীর মালিককে সাড়ে আট লক্ষ্য টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৪ মে) দুপুরে ভৈরব বাজারের অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়েছে।

কারখানাগুলো হলো- জুম্মান হোসেন মুন্নাকে ৪ লাখ টাকা, রাজা ফুড প্রোডাক্টসের মালিক কামরুজ্জামান রাজাকে ৩ লক্ষ্য টাকা,জুনাঈদ ফুড প্রোডাক্টসের মালিক জসিম উদ্দিনকে ১ লক্ষ্য টাকা ও মুন্না ফুড প্রোডাক্টসের মালিক অখিল চন্দ্র দাসকে ৫০ হাজার টাকা।
র‌্যাব জানায়, বিএসটিআই এর অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মানহীন লাচ্ছা সেমাই, নুডলস, চানাচুর, মুড়ি ও চিড়া উৎপাদন করার অভিযোগে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে ১৮ বছরের কম বয়সী কিশোর শ্রমিককে দিয়ে কাজ করার অভিযোগও রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিসুজ্জামান। এসময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার স্যানিটারি পরিদর্শক নাসিমা বেগম ও র‍্যাব ক্যাম্পের এডি চন্দন কুমার।
অভিযানের সময় প্রতিষ্ঠান মালিকরা তাদের বিরুদ্ধে অভিযোগ স্বীকার করলে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এ ব্যাপারে মোঃ আনিসুদুজ্জামান বলেন, আমরা অভিযানের সময় দেখা যায়, ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানগুলো অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি ও সেমাইসহ বিভিন্ন ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন করছে। তাই তাদের জরিমানা করা হয়েছে।

 

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*