সংবাদ শিরোনামঃ

হাসড়কের পাশে জমে উঠেছে তেল চোর জালাল ও মজনুর রমরমা চুরির অবৈধ ব্যাবসা

সিরাজ গঞ্জ বিশেষ প্রতিনিধি: কাইয়ুম মাহমুদ

সিরাজগঞ্জের সলংঙ্গায় হাটিকুমরুল হাইওয়ে চৌরাস্তা মোড়ের পাবনা মহাসড়কের এক কিলোমিটার দক্ষিন পাশে জমে উঠেছে তেল চোর জালাল ও তার ছেলে মজনুর তেল চুরির রমরমা ব্যাবসা নাই কোন লাইসেন্স,   শুধু তাই নয় ঢাকা ,বগুড়া ,রাজশাহী মহাসড়কের পাশে জমে উঠেছে তেল চুরির রমরমা ব্যাবসা।

বিভিন্ন কোম্পানীর ট্রাক ও কভার্ট ভ্যান রাস্তার পাশে অস্থায়ী তেলের দোকানে তেল বিক্রি করছে। দামে কম পেয়ে দোকানীরা কম দামে কিনে তা বেশী দামে বিক্রয় করছে। দোকানীরা রাস্তার পাশে পাইপ ড্রাম ও রাতের বেলায় বাঁশের খুঁটিতে হ্যারিকেন ঝুলিয়ে সংকেত দিয়ে রাখে। এসব সংকেত দেখে বিভিন্ন কোম্পানীর গাড়ি থামিয়ে ড্রাইভার হেলপাররা দীর্ঘ দিন ধরে তেল চুরি করে বিক্রয় আসছে। প্রতিদিন প্রায় এ সকল দোকানী ৭০থেকে ৮০ হাজার টাকার তেল বিভিন্ন গাড়ি থেকে নামিয়ে থাকে।

সরজমিনে গিয়ে দেখা যায় পাবনা রাজশাহী ঢাকা বগুড়া মহাসরকে ভেংরী বাজার হতে হাটিকুমরুল গোলচত্বর সহ বিভিন্ন রোডের পাশে প্রায় ছোট বড় ১০টি তেলের পয়েন্ট। ও ঢাকা বগুড়া মহাসরকে প্রায় ৮ টি, রোড থেকে নলকা পর্যন্ত প্রায় ৫ টা ও পাবনা মহাসরকে প্রায় ৮ তেল চুরির পয়েন্ট রয়েছে। প্রশাসন কে মাসোয়ারা দিয়ে অবাধে চক্রটি দীর্ঘ দিন যাবৎ তেল চুরি করে আসছে। সহজে কিনতে পাওয়া এসব জালানী নিয়ে ভয়ের কারন হয়ে দারিয়েছে। অসৎ উদ্দ্যশে এসকল জ্বালানী ব্যবহারের আসংখা রয়েছে। প্রশাসন দ্রুত ব্যাবস্থা না নিলে ঘটে যেতে পারে যে কোন সময় বড় দুর্ঘটনা।

সাধারন তেল ব্যাবসায়ীরা এতে ক্ষতিগ্রস্থ্য হচ্ছে। তারা প্রশাসনের এ ব্যাপারে অতিসত্তর সু নজর আশা করছে।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*