৫ লিটার জ্বালানি তেলে ৭৫০ মি.লি. কম!

বাড্ডার মেসার্স ভাই ভাই অয়েল সপে জ্বালানি তেল প্রতি পাঁচ লিটারে ৭৫০ মি.লি. ও মেসার্স তানজিম এন্টারপ্রাইজে ৬০০ মি.লি. কম দেয়া হয়। এ কারণে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (১৭ এপ্রিল) বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে রাজধানীর ভাটারা ও বাড্ডায় অভিযান চালিয়ে এ মামলা করা হয়। প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। বিএসটিআই থেকে পাঠানো প্রেস বিজ্ঞাপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিম বাড্ডায় মেসার্স ভাই ভাই অয়েল সপে জ্বালানি তেল পরিমাপে প্রতি পাঁচ লিটারে ৭৫০ মি.লি. ও মেসার্স তানজিম এন্টারপ্রাইজ ৬০০ মি.লি. কম দেয়ায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া ভাটারা এলাকার মেসার্স হক বেকারি অ্যান্ড সুইটসের হক ব্রান্ডের বিস্কুট পণ্যের লেবেলে ওজন, মূল্য ও উৎপাদন তারিখ না থাকা এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় মামলা করা হয়েছে।

বিএসটিআইয়ের অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন। এ সময় পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*