সংবাদ শিরোনামঃ

রাউজান ছবির মতোন সাজানো : স্বরাষ্ট্রমন্ত্রী

রাউজান উপজেলা সদরের এ কে এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ ও মতবিনিময় সভায় প্রায় ১৫ মিনিট বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যজুড়েই ছিল অতীতে দেশের অরাজকতা পরিস্থিতি, মাদক, জঙ্গিবাদ এবং দেশের উন্নয়নের চিত্র। তবে পনের মিনিটের বক্তব্য’র সময়কালে বারবার স্বরাষ্ট্রমন্ত্রী তুলে ধরেছেন রাউজানের উন্নয়ন এবং সৌন্ধর্য্য নিয়ে তার মুগ্ধতার কথা।বক্তব্যের সূচনাতেই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জনতা কখনো অন্যায় মাথা পেতে নেয়না। কখনো পরাধীনতা মাথা পেতে নেয়না যার উদাহারণ আপনাদের রাউজানে প্রবেশের পর মাষ্টার দা সূর্যসেন। সেই আমাদেরকে এই শিক্ষা দিয়ে গেছেন।
তিনি আরো বলেন, রাউজানে প্রবেশের পর আমাদের মাননীয় সংসদ সদস্য আরেকটি ইতিহাসের কথা আমাকে বললেন, তার দাদার দাদীর দাদী এই দেশের প্রথম মহিলা কবি ছিলেন। এটাও আমাদের গর্বের বিষয়। এটাও বলার মতো বিষয় রাউজান আজকে থেকে আলোকিত নয় রাউজান দীর্ঘদিন ধরে, শত শত বছর ধরে আলোকিত। সে জন্যই রাউজান বাসীর আজকে যে নেতৃত্ব দিচ্ছেন আজকে আপনারা তার নেতৃত্বে সুন্দর একটি রাউজান গড়ে তুলেছেন। ছবির মতোন সাজানো রাউজান।
স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে বলেন, দেশের প্রতিটি জায়গায় যাওয়ার আমার সুযোগ হয়েছে। কিন্তু রাউজানের মতো সৌন্ধর্য্য ও পরিচ্ছন্ন উপজেলা আমি খুব বেশী দেখিনি। এ জন্য তিনি সাংসদ ফজলে করিম চৌধুরীকে ধন্যবাদ জানান।
তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। রাউজানে মাদক ব্যাবসায়ীদের কোনো স্থান নেই এটাও আমি জেনেছি। এটা সম্ভব। আপনারা সবাই মিলে আপনাদের সন্তান কোথায় যায় কি করে কার সাথে মিশে। সবাই সচেতন হলে সম্ভব মাদকের এই ভয়াবহ থাবা থেকে আমাদের নতুন প্রজন্ম আমাদের যুব সমাজকে বাঁচাতে।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*