নিউইয়র্কে কনস্যুলেট কর্মকর্তাদের প্রশংসায় শিক্ষা উপমন্ত্রী

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল কার্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

গতকাল বুধবার এ পরিদর্শনের সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান।

সেখানে তিনি কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।

jagonews

প্রবাসীদের কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করেন উপমন্ত্রী।

বিপুলসংখ্যক প্রবাসীকে কনস্যুলেট কর্তৃক আন্তরিকতার সঙ্গে সেবা দেয়ার কথা উল্লেখ করে উপমন্ত্রী কনস্যুলেট কর্মকর্তা-কর্মচারীদের প্রশংসা করেন।

তিনি বলেন, কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা দেশের সুনাম বৃদ্ধি করছেন।

jagonews

পরে তিনি কনস্যুলেটের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন এবং কনস্যুলার সেবাপ্রার্থী অপেক্ষমাণ প্রবাসীদের সঙ্গে কথা বলেন। তাদের খোঁজ-খবর নেন। এ সময় সেবাপ্রার্থী প্রবাসীরা সাম্প্রতিককালে কনস্যুলার সেবার মানের ব্যাপক উন্নতির কথা উপমন্ত্রীকে জানান।

বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আহ্বান জানান উপমন্ত্রী।

jagonews

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে দেশটিতে এটাই বাংলাদেশ সরকারের কোনো উপমন্ত্রীর প্রথমবারের মতো কনস্যুলেট জেনারেল কার্যালয় পরিদর্শন।

এ সময় মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও পুনর্গঠন বিভাগের সচিব ড. শামসুল আরেফীন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম কামরুননাহার, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম রওনক জাহান, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং উচ্চপদস্থ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

jagonews

উল্লেখ্য, জাতিসংঘে গুরুত্বপূর্ণ সরকারি কার্যক্রমে অংশগ্রহণের জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন উপমন্ত্রী।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*