সংবাদ শিরোনামঃ

একই ভুলের পুনরাবৃত্তিই টেস্টে হারের মূল কারণ

বারবার একই ভুলের পুনরাবৃত্তি-ই ওয়েলিংটন টেস্টে হারার মূল কারণ বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম ইনিংসে টপ অর্ডার ভালো করলেও, মিডল অর্ডার ব্যাটসম্যানদের আরো দায়িত্ব নেয়ার আহ্বান অধিনায়কের। তবে, সীমিত সামর্থ্য নিয়েও বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট রিয়াদ। শনিবার ক্রাইস্টচার্চে শেষ টেস্টে ভুল শুধরে আরো ভাল খেলার তাগিদ দিয়েছেন রিয়াদ।

আরও পড়ুনঃ শোভনের সঙ্গে কেন ছবি তুললো না অরণি

হ্যামিল্টন থেকে ওয়েলিংটন। হারের চিত্রটা বদলায়নি একটুও। শুধু কমেছে রানের সংখ্যা। তবে, কম রানে হারলেই কি? হারতো সবসময়ই বুকে পাথর চাপা কষ্টের। ওয়ানডের পর টেস্টেও, এমন ভরাডুবিতে হতাশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যর্থতার দায়টা বেশিরভাগই ব্যাটসম্যানদের চাপালেন তিনি।

বোলারদের বেশিরভাগই নবীন। তবুও ওয়েলিংটন টেস্টে তিন উইকেট পেয়েছেন রাহী। সীমিত সামর্থ্য নিয়ে খুব একটা খারাপ করেননি তারা। অধিনায়কের মতে বারবার একই ভুল করছে ব্যাটসম্যানরা। বিশেষ করে মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের কাছ থেকেই ভুল হয়েছে বেশি। এ কারণেই মাসুল গুণতে হচ্ছে বাংলাদেশকে।
মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, কিছুক্ষণ ভালো খেলেছি, দ্যান উই  গ্যাভ ইট অ্যাওয়ে। আমার মনে হয় এই জিনিসটাই আরেকটু লঙ্গার পিরিয়ডে  করতে হবে। আরেকটু গাটস নিয়ে খেলা লাগবে, আগেও যেটা বললাম, অনেক ব্যাটসম্যানরাই ইন বিটুইনে থেকে এই ভুলটা করছি। তিনজন নতুন বোলার, তাদের আহামরি এক্সপেরিয়েন্স নাই।
শনিবার ক্রাইস্টচার্চে শেষ টেস্ট। শেষটাতেও কি হতশ্রি রূপে দেখা যাবে টাইগারদের। মাহমুদুল্লাহর আশা, এ টেস্টে অন্তত পুরোনো ভুল এড়িয়ে ভাল খেলবে টাইগাররা।
সবাইকে সামর্থ্যের সেরাটা দেয়ার তাগিদও দিয়েছেন অধিনায়ক।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*