সংবাদ শিরোনামঃ

সিটিজি ক্রাইম টিভি`র সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন এর আজ শুভ জন্মদিন

যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল ঘটনা। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যর সন্ধানে রত নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে জিহাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি আর কেউ নয়। তিনি এ সময়ের জনপ্রিয় চ্যানেল সিটিজি ক্রাইম টিভি`র বিশেষ প্রতিনিধি ও বিএমএসএফ এর কেন্দ্রীয় সদস্য সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন।

 

আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা।
আপনি এই দিনে পৃথিবীতে এসেছেন তাই শুভেচ্ছা আপনাকে, অনাগত ক্ষণ হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।

১৯৮৪ সালের এই দিনে সাবেক নৌ কমান্ডার আতিকুর রহমান ও নূর জাহান বেগম এর কোল আলোকিত করে জন্মগ্রহন করেন সোহাগ আরেফিন । আর সেই নবজাতক শিশুটি আজকের স্বনামধন্য সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন । এ সময়ের সাংবাদিকতায় দেশের কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকের মধ্যে সোহাগ আরেফিন নামটি বেশ পরিচিত ও অন্যতম।

পৈতৃক নিবাস কুমিল্লাতে হলেও শৈশব ও পড়াশোনার জীবন কেটেছে চট্টগ্রাম শহরে। পরে ঢাকায় সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়ে অত্যন্ত সফলতার সাথে এগিয়ে যাচ্ছেন তিনি। ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় লেখালেখির সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। আর সেই থেকেই সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন সোহাগ আরেফিন
সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই চিন্তাভাবনায় ভাবতে চান না সাংবাদিক সোহাগ আরেফিন
সাংবাদিক সোহাগ আরেফিন নম্রতা, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, ভদ্র, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃষ্টিশীল ক্ষমতা, যা হল মৌলিক ভাষিক এককগুলিকে সংযুক্ত করে অসীম সংখ্যক বৈধ বাক্য সৃষ্টির ক্ষমতা, যে বাক্য গুলির অনেক গুলিই হয়তো আজও কেউ বলেনি বা শোনেনি। প্রকাশভঙ্গী নম্র ও কোমল আচরণের মানুষকে সবাই ভালোবাসে, স্নেহ করে আর তাই তিনি সকলের কাছে সমান সমাদৃত।

পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভোজন রসিক সোহাগ আরেফিন পরিবারের সঙ্গে সময় কাটাতে বেশ পছন্দ করেন।

জন্মদিনের এই দিনে আজ চঞ্চলা মন ষোড়ষী সাজ; বাঁধন কাটার সুর- দিচ্ছে উড়াল দূর। নিজের মতো নিজের কাজে কষ্ট অনেক, দুঃখ মাঝে; লাগুক ছটা আলোয় –মন্দ কাটুক ভালোয়। দূর চিঠিতে সুবাস পাঠাই ভালো থাকবেন এই কামনায়।

সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন এর জন্মদিনে সিটিজি ক্রাইম টিভি পরিবারের পক্ষ থেকে জানাই লাল গোলাপ শুভেচ্ছা ও অভিনন্দন।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*