সংবাদ শিরোনামঃ

বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত

মাজেদুল ইসলাম: বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস উপলক্ষ্যে সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে কেক কাটার মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিচারপতি মো: মমতাজ উদ্দিন আহমেদ ।
এছাড়াও প্রেস কাউন্সিল এর সচিব শাহ আলম, আরজেএফ এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম,সিটিজি ক্রাইম টিভির চেয়ারম্যান আজগর আলি মানিকসহ বিভিন্ন সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে তৃতীয়বারের মতো ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস’ যথাযোগ্য মর্যাদায় পালন করতে দিনব্যাপী শুভেচ্ছা বিনিময়সহ নানান কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
দিবসটি উপলক্ষে পৃথক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেস কাউন্সিলসহ গণমাধ্যমের সঙ্গে সংশ্নিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
রাষ্ট্রপতি এক বাণীতে বলেছেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল নীতি প্রণয়ন ও বাস্তবায়ন, প্রশিক্ষণ ও মতবিনিময়ের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের পেশাগত দক্ষতা উন্নয়নে ইতিবাচক অবদান রাখছে।
গণতন্ত্রকে সমুন্নত রাখতে এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে স্বাধীন ও নিরপেক্ষ সংবাদপত্রের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সংবাদপত্রের স্বাধীনতা, তথ্যে প্রবেশাধিকার এবং জনগণের ক্ষমতায়ন পারস্পরিক সম্পর্কযুক্ত।
এ দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা ছিল অত্যন্ত দায়িত্বশীল ও সময়োপযোগী, যা এখনও অব্যাহত।
প্রধানমন্ত্রী পৃথক বাণীতে বলেন, সংবাদপত্রের স্বাধীনতার সুরক্ষা, মান নিশ্চিতকরণ, সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদানসহ নানাবিধ কর্মপ্রয়াসের মধ্যদিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিল এখন অধিকতর কার্যকর
ও সময়োপযোগী ভূমিকা পালন করছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠা করেছে। জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪ প্রণয়ন করা হয়েছে।
বেসরকারি খাতে ৪৪টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩২টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমোদন দেওয়া হয়েছে। বর্তমানে সারাদেশ থেকে প্রতিদিন ৪৮৫টি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়।
আওয়ামী লীগ সরকার সব সময়ই দেশে গণমাধ্যমের বিকাশে অগ্রণী ভূমিকা পালন করেছে।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*