সংবাদ শিরোনামঃ

কুমিল্লা জেলার কৃতি সন্তান সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন

মাজেদুল ইসলাম: কুমিল্লা জেলার কৃতি সন্তান সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন। ছাত্রজীবন থেকে সাহিত্য ও লেখালেখির উপর ছিল তার প্রচণ্ড দুর্বলতা। ছড়া, গল্প ও লেখালেখির মাধ্যমে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি।
ছাত্রজীবন চট্টগ্রামে কাটালেও ঢাকাতে দীর্ঘ দশ বছর ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন তিনি। বর্তমানে অপরাধ সাংবাদিকতায় দেশের গুরুত্বপূর্ণ কয়েকজন সাংবাদিকের মধ্যে অন্যতম সোহাগ আরেফিন।
সাংবাদিকতা জীবনের শুরু থেকে দৈনিক অন্যদিগন্ত পত্রিকা, দৈনিক নতুন কাগজ, সুভাসিংহ রায়ের বাংলা বিচিত্রাসহ স্থানীয় ও জাতীয় নানা পত্রিকায় অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে সিটিজি ক্রাইম টিভিতে তিনি সিনিয়র সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করছেন।
সাবেক নেভী কর্মকর্তার ৪ সন্তানের মধ্যে সাংবাদিক সোহাগ আরেফিন একমাত্র ছেলে। বাবার মতো দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে প্রতিনিয়ত অংশ নিচ্ছেন নানা সামাজিক কর্মকান্ডে।
সমাজের নানা অসংগতি কঠোরভাবে দমন করতে ও সত্যের মুখোমুখি অবস্থান নিয়ে প্রতিবাদী কন্ঠস্বরে বিভিন্ন জাতীয় আন্দোলনেও ভূমিকা রাখছেন তিনি। পাবনার সাংবাদিক সুবর্ণা  আক্তার নদীসহ বিভিন্ন চাঞ্চল্যকর হত্যাকান্ড ও সাংবাদিক নির্যাতনের সাথে জড়িতদের বিচারের দাবিতে সোচ্চার থেকে নানা সময় মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালনেও বলিষ্ঠ ভূমিকা রাখছেন তিনি।
শুধু তাই নয়, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম,রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনসহ বেশ কয়েকটি জাতীয় সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে প্রতিনিয়ত আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছেন এ সাংবাদিক নেতা।।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*