সংবাদ শিরোনামঃ

ডিসি অফিসে জালিয়াতির দায়ে আটক ১

চট্টগ্রাম ডিসি অফিসে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এবং খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম ও বিভিন্ন এমপি’র সুপারিশ নিয়ে আসা এক প্রতারককে আটক করেছে জেলা প্রশাসন। পরে ওই প্রতারককে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক ব্যক্তির নাম সুনিল চৌধুরী (৫৫)। সে হাজারী লেইনের এস.আর মেডিকোর স্বত্বাধিকারী।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর ৩টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর মু. মাহমুদ উল্লাহ মারুফের কার্যালয়ে ফাইল নিয়ে আসলে সন্দেহ হলে পুলিশকে খবর দিলে পুলিশ আটক করে নিয়ে যায়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মকর্তার বিরুদ্ধে গত ২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে অভিযোগ করেন সুনিল। উক্ত অভিযোগের শুনানির দায়িত্ব পড়ে রেভিনিউ ডেপুটি কালেক্টর মু. মাহমুদ উল্লাহ মারুফের কাছে।

মাহমুদ উল্লাহ মারুফ আজ মঙ্গলবার (৬ নভেম্বর) সুনিলের কাছে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। সুনিলের অভিযোগপত্রের উপরের অংশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এবং খাদ্যমন্ত্রী এডভোকেট মো. কামরুল ইসলামের সীলমোহর’সহ সুপারিশ দেখা গেছে। উক্ত বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদকালে সুনিল এ বিষয়ে কোনো সন্তোষজনক জবাব দিতে পারেনি এবং ব্যাপক জিজ্ঞাবাদের একপর্যায়ে উল্লিখিত বিবাদী জালিয়াতি মাধ্যমে মন্ত্রী মহোদয়গণের  সীলমোহর’সহ স্বাক্ষর ও সুপারিশ জালিয়াতি করে মর্মে স্বীকার করে।

এছাড়া রেভিনিউ ডেপুটি কালেক্টর মু. মাহমুদ উল্লাহ মারুফ বিবাদী কর্তৃক উপস্থাপিত অভিযোগ সংক্রান্তে খাদ্য মন্ত্রীর একান্ত সহকারী সচিব কে এম জাহাঙ্গীর মহোদয়ের সাথে যোগাযোগ করলে তিনি এইরকম কোনো সুপারিশ করেনি জানান এবং উক্ত জালিয়াতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলেন।

এ ব্যাপারে মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, দুপুর ৩টার দিকে শুনানির জন্য সুনিল কাগজপত্র নিয়ে আসলে আমার সন্দেহ হয়। পরে কাগজপত্র পরীক্ষা করে দেখি সুপারিশের কাগজগুলো নকল। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাকে পুলিশের নিকট সোপর্দ করি।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, বিভিন্ন মন্ত্রী-এমপিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সই নকল করে নানা ধরণের জালিয়াতি করে আসছে কয়েকটি চক্র। সে চক্রেরই একজন (সুনিল) দুই মন্ত্রীর সই জাল করে একটি সুপারিশ নিয়ে এসেছিলো। আমরা তাকে পুলিশের কাছে সোপর্দ করেছি।

About Jisan Ali

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*