সংবাদ শিরোনামঃ

বোয়ালখালীতে বিনম্র শ্রদ্ধায় কমরেড নাসির উদ্দিনকে স্মরণ…………..

বোয়ালখালীতে শ্রদ্ধায় মেহনতী মানুষের মুক্তি সংগ্রামের আজীবন সংগ্রামী কমডে নাসির উদ্দিনের ২৭ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে ।
মৃত্যু বার্ষিকী উপলক্ষে খতমে কোরান, পুষ্পমাল্য অর্পন ও স্মরণ সভা আগামী ১৬ ফেব্রুয়ারী শুক্রবার দাশের দীঘির পাড়ে আহলা চাইল্ড কেয়ার একাডেমীতে অনুষ্ঠিত হয় ।

বিকালে কমরেড নাসির উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় অতিথি ছিলেন প্রাক্তন সংসদ সদস্য, চট্টগ্রাম জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হাসিনা মন্নান,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা,বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই দাশ,মুক্তিযোদ্ধা ফজল আহমদ , সিপিবি বোয়ালখালী উপজেলা কমিটির সহ সভাপতি নজরুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক জামাল আবদুল নাসের, সাবেক ছাত্রনেতা অধ্যাপক নাজিম মুরাদ।
শিক্ষকনেতা আমির হোসেনের সভাপতিত্বে যুবনেতা সেহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য দেন সাবেক ছাত্র নেতা দিদারুল ইসলাম মুকুল, শৈবাল আদিত্য, জসিম উদ্দিন, বাংলাদেশ যুব ইউনিয়ন বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অনুপম বড়–য়া পারু ।চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সাজ্জাদ হোসেন, সহ সভাপতি রুপন দাম,বোয়ালখালী উপজেলা কমিটিরসভাপতি সুদর্শন দাশ ।

কমরেড নাছির উদ্দিন ১৯৬০ সালে বোয়ালখালীর আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের শেখ চৌধুরী পাড়ার সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন । চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাতোক্তর ডিগ্রী লাভ করে গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা জ্বীন শুরু করেন । তিনি বোয়ালখালীসহ দক্ষিণ চট্টগ্রামে ব্যাপক ক্ষেতমজুর আন্দোলন গড়ে তোলেন । তাঁর নেতৃত্বে ভূমিহীনদের জন্য খাসজমির দাবীতে তৎকালীন থানা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করা হয় । আমৃত্যূ এই বিপ্লবীকে এতদঞ্চালের নিপীড়িত মেহনতী জনগন এখনো শ্রদ্ধার সাথে স্মরণ করে।

 

About Asgor Ali Manik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*