সংবাদ শিরোনামঃ

ভ’মি ধসে শ্রীপুর-কাপাসিয়া আঞ্চলিক সড়ক যোগাযোগ বন্ধ…

সাইফুল আলম সুমন,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর-কাপাসিয়া আঞ্চলিক সড়কের স্যু নারায়ণপুর এলাকায় সড়ক ও সড়কের পাশের ফসলি জমিসহ দুই হাজার বর্গফুট জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। এতে করে শ্রীপুর-কাপাসিয়া আঞ্চলিক সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এই ঘটনায় স্থানীয়রে মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয়রা জানায়, সোমবার ভোর রাতে আকস্মিকভাবে শ্রীপুর-কাপাসিয়া আঞ্চলিক সড়কের স্যুনারায়ণপুর বাজারের পূর্বপাশে শীতলক্ষ্যা নীর ক্ষিণ তীরে সড়ক ও সড়কের পাশের ফসলি ক্ষেতসহ সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। ১৬ ফুট প্রস্থের সড়কসহ দেবে যাওয়া জমির র্ঘ্যৈ প্রায় ৬০০ ফুট এবং প্রস্থ প্রায় ৩০০ ফুট। দেবে যাওয়া অংশে পাকা সড়ক, কলা বাগান ও অন্যান্য ফলবান বৃক্ষ ও নদীর তীর রয়েছে। দেবে যাওয়া অংশের দক্ষিণ পাশে কয়েকটি বসতবাড়ি রয়েছে। এ ঘটনার পর থেকে শ্রীপুর-কাপাসিয়া আঞ্চলিক সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে অনুরূপ ভূমি দেবে যাবার ঘটনা ঘটেছিল। পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সড়কটি মাটি ভরাট করে মেরামত করে এবং স্থানীয়রা মাটি ফেলে জমি কিছুটা উঁচু করেছিল। ১৫ বছর পর একই স্থানে একই সময়ে আবারো ভুমি দেবে যাওয়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

About Asgor Ali Manik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*