বোয়ালখালীতে মাঠ দখলের ঘোষণা আ.লীগের: স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচি বিএনপি’র….

বোয়ালখালী প্রতিনিধি:
খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে সকাল থেকে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন উপজেলা আ.লীগ। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক কর্মী সভায় এ ঘোষণা দেয়া হয়। এতে উপজেলা আ.লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। সভার আগে একটি মিছিল উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এসএম জহিরুল আলম জাহাঙ্গীর জানান, বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি-জামায়াত মিলে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে। তাই উপজেলা, ইউনিয়ন ও ওর্য়াড আ.লীগের নেতাকর্মীরা উপজেলার কানুনগোপাড়া, শাকপুরা, মিলিটারীর পুল, ফুলতল, কালুরঘাট ও উপজেলা সদরসহ গুরুত্বপূর্ণ ৬টি পয়েন্টে অবস্থান নেবে।

অন্যদিকে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বোয়ালখালীতে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি নেতারা। ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থান নিয়ে সভা, সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ শান্তিপূর্ণ কর্মসূচী পালন করবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

উপজেলা বিএনপি’র সহ-সভাপতি মো. শওকত আলম বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণা নিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঠে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের প্রস্তুতি রয়েছে। সকাল থেকে নেতাকর্মীরা মিছিল, প্রতিবাদ সমাবেশ পালনের পাশাপাশি উপজেলা বিএনপির নেতাকর্মীরা স্বেচ্ছায় কারাবরণ করবেন বলে জানান তিনি। তবে কারাবরণের বিষয়ে তিনি বলেন, রায় ঘোষণার উপর নির্ভর করবে।

পৌর বিএনপি’র সভাপতি মেয়র আবুল কালাম বলেন, দলীয় কর্মসূচী পালনে মাঠে থাকবে নেতাকর্মীরা ও রায় ঘোষণা দেয়ার পরপর তাঁদের কর্মসূচীতে পরিবর্তন হতে পারে। তবে শান্তিপূর্ণ কর্মসূচী পালনে কোন ধরনের বিশৃংলা না করা জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)হিমাংশু কুমার দাস বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া কাউকে কর্মসূচি পালন করতে দেয়া হবে না। এলাকার শান্তি রক্ষায় পুলিশের প্রস্তুতি রয়েছে। কেউ কর্মসূচির নামে বিশৃংখলা সৃষ্টি করলে পুলিশ ছাড় দেবে না।

About Asgor Ali Manik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*