সংবাদ শিরোনামঃ

বিক্রয় ডট কমে অনলাইন শপিং এর নামে প্রতারণা, প্রতারক চক্র গ্রেফতার-০২…

গোপন সূত্রের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরীর গোয়েন্দা পুলিশের অতিঃ উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আবু বকর সিদ্দীক ও সহকারী পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন এর নেতৃত্বে বন্দর ডিভিশনের (ডিবি) একটি টিম গোপন সূত্রের ভিত্তিতে গতকাল মহানগরীর পাঠানটুলি এলাকায় অভিযান চালিয়ে বিক্রয় ডট কমে অনলাইন শপিং এর নামে এক প্রতারক চক্রের ০২ জন সদস্যকে আটক করেন।

গ্রেফতারকৃত ১নং আসামী সুমন খন্দকার(২২) পিতা-মৃত জহুর আলী এবং ২নং আসামী সাজ্জাদ নেওয়াজ খান(৩২) পিতা-গুলজার খান’দ্বয়কে গ্রেফতারকালে তাদের কাছ থেকে ডবলমুরিং থানার মামলা নং-১৩, তারিখ-১০/১০/২০১৭খ্রিঃ, ধারা-৩৯২/৩৮৫/৩৮৬ দঃ বিঃ এর ছিনতাইকৃত মোবাইলের ০১টি সিম সহ বেশ কিছু ছিনতাইকৃত সিম, ০১টি ঝঅগঝটঘএ ঝ৭ ডামি সেট, ০১টি ছোরা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ১নং আসামী সুমন খন্দকার(২২) কে জিজ্ঞাসাবাদে জানা যায় সে দীর্ঘদিন যাবৎ বিক্রয় ডট কমে তার মোবাইল নং-০১৮২৮-০৯৯৫৫৬ (ব্যক্তিগত বিকাশ একাউন্ট), ০১৬৩১-৭৫৭১৩৫ দিয়ে ‘‘অনলাইন শপ’’ এবং ‘‘২৪.কম’’ নামে আইডি খুলে বিভিন্ন মোবাইল, ক্যামেরা, ল্যাপটপ এর ছবির বিজ্ঞাপন দিয়ে অনলাইনের ক্রেতাদের প্রলুব্ধ করে এবং অরিজিনাল পণ্য বিক্রয়ের নামে বিকাশে এবং এস.এ পরিবহনে টাকা আদায় করে। বিনিময়ে অরিজিনাল পণ্যের প্যাকেটে নষ্ট, পুরাতন অথবা চায়না সস্তা মোবাইল পাঠিয়ে অসংখ্য লোকদের প্রতারণা করে আসছে। প্রতারক সুমন খন্দকার রিফাত নামে পরিচয় দিয়ে সে একজন মোবাইল ও অন্যান্য ইলেকট্রনিক্স পণ্য আমদানীকারক বলে ক্রেতাদের আকর্ষণ করে। ঢাকা, সিলেট, সাভার, নওগাঁ সহ বিভিন্ন অঞ্চলে অসংখ্য লোকদের সাথে সে প্রতারণা করেছে। জিজ্ঞাসাবাদে ২নং আসামী সাজ্জাদ নেওয়াজ খান জানায় অজ্ঞাত আরো কয়েকজন মিলে তারা মহানগরীর দেওয়ানহাট, টাইগারপাস, বাদামতলী, চৌমুহনী এলাকায় ছিনতাই চক্রের সাথে জড়িত এবং ছিনতাইকৃত মোবাইলের সিম দিয়ে তারা বিভিন্ন লোকের কাছে বিকাশে চাঁদা দাবী করেন। সুমন খন্দকার ওরফে রিফাত জানায় তারই প্রতারণার চক্রের সাথে দেশের ০১টি প্রথম সারির কুরিয়ার সার্ভিসের কিছু কর্মচারী জড়িত।

সুমন খন্দকার ওরফে রিফাত এর প্রতারণায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ এমন কয়েকজন হলেন ১। নাসির আহমেদ(৩০), সিলেট, মোবা-০১৭১১-৯৮৫৯৬৪ (২০,০০০/- টাকা), ২। মিজানুর রহমান(২৮), সাভার ০১৭২২-১৫৪২০১ (৪০,০০০/- টাকা), ৩। আরিফুল ইসলাম ডালি(২৬), যাত্রাবাড়ী, ঢাকা, মোবা-০১৭৪৮-১০০৭০৪, (৩০,০০০/- টাকা), ৪। মাসুক এলাহী(২৮), নওগাঁ, মোবা-০১৭৪৭-২৫৪২৪৪, (৩৩০০০/- টাকা), ৫। আনিসুজ্জামান(২৫), ধানমন্ডি, ঢাকা, মোবা-০১৭১৬-৩৪৯৯২২, (৩,০০,০০০/- টাকা), ৬। মিনহাজ সুমন(২৫) কুষ্টিয়া, মোবা-০১৬১৫-১১৩২৯৬ (১০,০০০/- টাকা), ৭। মোঃ মাহমুদুল হাসান(৩০), এসিসট্যান্ট প্রফেসর, (ঊঊঊ, টওঞঝ) বারিধারা, ঢাকা মোবা- ০১৭১০-০৩৭০০০ (৪০,০০০/- টাকা) সহ প্রায় সহ¯্রাধিক লোকের কাছ থেকে কখনো ইলেকট্রনিক্স পণ্য বিক্রয়ের নামে আবার কখনো ব্ল্যাক মেইল করার হুমকি দিয়ে বিকাশ এবং এস.এ পরিবহনের মাধ্যমে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়।

নাম না প্রকাশ করার শর্তে নগরীর জামাল খানস্থ সি.আই.ইউ এর বিবিএ অধ্যয়নরত এক ছাত্র জানায় গ্রেফতারকৃত আসামী সুমন খন্দকার ওরফে রিফাত কয়েক মাস আগে তাকে বাসা থেকে ডেকে নিয়ে প্রচন্ড মারধর করে এবং ৩০,০০০/- টাকা ছিনতাই করে। এরকম অসংখ্য অভিযোগ দেশের বিভিন্ন জায়গা থেকে ফোনের মাধ্যমে পাওয়া যাচ্ছে।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ, পিপিএম জানান এসব প্রতারক চক্রের যে কোন তথ্য পেলে মহানগর গোয়েন্দা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালাবে।

 

About Jesmin Nahar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*